ম্যাচ শেষে এবাদতকে নিয়ে অবিশ্বাস্য এক মন্তব্য করলেন তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১০৫ রানে জিতে হোয়াইটওয়াশ এড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এই ম্যাচে আগে ব্যাট করে ২৫৬ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ দল। জবাবে স্বাগতিক জিম্বাবুয়েকে ১৫১ রানে অল আউট করে বাংলাদেশকে বড় জয় নিশ্চিত করেছে তামিম ইকবালের দল।

সিরিজের এই শেষ ম্যাচ দিয়েই ওয়ানডেতে অভিষেক হয়েছে এবাদত হোসেনের। নিজের প্রথম ম্যাচেই চমক দেখিয়েছেন এই ডানহাতি পেসার। আউট করেছেন এই সিরিজে দুর্দান্ত খেলা জিম্বাবুয়ের দুই ব্যাটার ওয়েসলি মাধেভেরে ও সিকান্দার রাজাকে। ম্যাচ শেষে এবাদতের প্রশংসা করেছেন অধিনায়ক তামিম।

তিনি বলেন, ‘আমরা ভাগ্যবান যে দ্রুত ৫ উইকেট পেয়ে গিয়েছিলাম এবং এটা আমাদের জন্য ভালো ছিল। আমরা লম্বা সময় ধরে তাকে (এবাদত হোসেন) সঙ্গে নিয়ে ঘুরছি। সে একাদশে জায়গা না পাওয়ায় আমি অবাক হয়েছি। সে শেষ ম্যাচে খেলেছে এটা আমাদের জন্য দারুণ ব্যাপার এবং সে পারফর্ম করেছে।’

আফিফ হোসেন ধ্রুবর ব্যাটিংয়েও মুগ্ধ হয়েছেন তামিম। তিনি মনে করেন আফিফ দারুণ ছন্দে রয়েছে। বিশেষ করে তার টাইমিংয়ের প্রশংসা করেছেন তিনি। তৃতীয় ওয়ানডেতে ১৭৩ রানেই ৫ উইকেট হারিয়েছিল বাংলাদেশ।

সেখান থেকে একপ্রান্ত আগলে রেখে আফিফ ৮১ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। তার ইনিংসটি সাজানো ছিল ২ ছক্কা আর ৬ চারে। এমন পারফরম্যান্সের পর ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

আফিফের প্রশংসা করে তামিম বলেন, ‘আফিফ যেভাবে ব্যাটিং করেছে তা দেখে ভালো লাগছে। সে বল ভালোভাবে টাইমিং করেছে। ব্যাটিংও করেছে দুর্দান্ত। যখন আপনি ৩০০ করেও ম্যাচ হারবেন। যখন ২৫০ রানকে ২০০ রানের মতো মনে হবে।’

Leave a Reply

Your email address will not be published.