র‍্যাঙ্কিংয়ে চমক দেখালেন তাইজুল, দেখেনিন সাকিব-মুশফিক-লিটনদের অবস্থান

আইসিসির সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে খুব বেশি সুখবর নেই বাংলাদেশ দলের। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ হারের প্রভাব পড়েছে এই ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে। বোলিং বিভাগে বড় লাফ দিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। তবে পিছিয়ে পড়ার সংখ্যাটাই বেশি। লিটন দাস, মুশফিকুর রহিমদের সঙ্গে জিম্বাবুয়ে সফরে না যাওয়া সাকিব আল হাসানের অবনমন হয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে হারের পর আজ বুধবার সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। যেখানে টানা দুই ফিফটি করেও ব্যাটিং বিভাগে তামিম ইকবাল আগের ১৬ নম্বর অবস্থানেই আছেন। তবে ১৭ থেকে দুই ধাপ পিছিয়ে গেছেন মুশফিক। ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে না থাকা লিটন ২৪ থেকে ২৮-এ নেমেছেন।

১ ধাপ পিছিয়ে সাকিবের অবস্থান ৩০ নম্বরে। দ্বিতীয় ওয়ানডে ৮৪ বলে অপরাজিত ৮০ রানের ইনিংস খেলে ১ ধাপ এগিয়ে ৩৫ নম্বরে অবস্থান মাহমুদউল্লাহ রিয়াদের।

বোলিং বিভাগের আগের মতো ৬ নম্বরেই আছেন মেহেদী হাসান মিরাজ। দুই ধাপ অবনমনে সাকিব ১২ থেকে ১৪ নম্বরে গেছেন। প্রথন ওয়ানডেতে ভালো না করায় ১৪ থেকে ১৬-তে নেমেছেন মুস্তাফিজুর রহমান। ৪ ধাপ অবনমনে ৩৮ থেকে ৪২-এ গেছে আরেক পেসার তাসকিন আহমেদ। তবে বড়সড় লাফ দিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল। ৮১ থেকে ৭১ নম্বরে উঠে এসেছেন তিনি।

এদিকে অলরাউন্ডার ক্যাটাগরিতে ১ নম্বর জায়গা এখনো সাকিবের। উন্নতি হয়েছে মিরাজের। ৭ থেকে ৬-এ উঠে এসেছেন এই ডানহাতি অলরাউন্ডার।

Leave a Reply

Your email address will not be published.