ম্যাচ শুরু হতে না হতেই অবিশ্বাস্য কারনে বন্ধ হয়ে গেল বাংলাদেশ-উইন্ডিজের ম্যাচ

সাম্প্রতিক ওয়েস্ট সফরে সেন্ট লুসিয়ায় চার দিনের ম্যাচে স্বাগতিকদের ‘এ’ দলের বিপক্ষে খেলছে বাংলাদেশ ‘এ’ দল। এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ভালো করতে পারেনি মোহাম্মদ মিঠুনের দল বাংলাদেশ ‘এ’ দল।

গত ০৫ জুলাই শুক্রবার দ্বিতীয় দিনে মোট ৬০.৫ ওভার ব্যাট করে ১৬৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ১৬৫ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।

সফরকারী বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংস থেকে মাত্র ২ রানে পিছিয়ে থেকে শক্ত অবস্থানে পৌঁছে গেছে স্বাগতিকেরা। ইনিংসের ৪৩ ওভারে ৬ উইকেটে ১৩৫ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ ‘এ’ দল। ৭৯ বলে ৪২ রানে অপরাজিত থেকে এক প্রান্ত আগলে রেখেছিলেন অধিনায়ক মিঠুন। অন্য প্রান্তে ৪৫ বলে ২৩ রানে অপরাজিত ছিলেন নাঈম হাসান।

এরপর কাল দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৭.৫ ওভার টিকেছে সফরকারীদের ইনিংস। এ সময়ের মধ্যে বাকি ৪ উইকেট হারিয়ে ৩২ রান তুলে অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল।

দ্বিতীয় দিনে মাত্র ৬ বল খেলতে পেরেছেন মিঠুন। আগের দিন নিজের স্কোরের সঙ্গে ৮ রান যোগ করে অর্ধশতক তুলে নিয়ে আউট হন বাংলাদেশ ‘এ’ দলের এই অধিনায়ক।

নাঈমও বেশিক্ষণ টিকতে পারেননি। দ্বিতীয় দিনে মাত্র ১৫ বল খেলে আরো ৪ রান যোগ করে আউট হন তিনি। ৬০ বলে ২৭ রান করে নাঈম আউট হওয়ার পর লড়াই করার চেষ্টা করেন রেজাউর রহমান ও এনামুল হক। ৪৫ বলে ১৩ রান করেন রেজাউর। ২ রান করা এনামুল ৩৯টি বল খেলে দৃঢ়তা দেখান।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের পেসার মারকুইনো মাইন্ডলে ৫৯ রানে ৫ উইকেট নেন। ৩ উইকেট আরেক পেসার জাস্টিন গ্রিভসের। তবে বাংলাদেশ ‘এ’ দল ২৭টি ‘এক্সট্রা’ না পেলে সংগ্রহ আরও কম হতো। এর মধ্যে ১০টি ওয়াইড ও ১টি নো বল করেন স্বাগতিক বোলাররা।

নিজেদের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সবাই উইকেটে এসে সময় কাটানোর চেষ্টা করেন। ক্যারিবিয়ান কিংবদন্তি শিবনারায়ন চন্দরপলের ছেলে ত্যাগনারায়ন চন্দরপল ওপেন করতে নেমে ১২০ বলে ৪৮ রান করে রানআউট হন।

৯৮ বলে ৩২ রান করেন আরেক ওপেনার জেরেমি সোলোজানো। ৬৩ বলে ৩৭ রান করেন কেসি কার্টি। রেজাউর ও নাঈম ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ সময় রাত ৮ টায় তৃতীয় দিনের জন্য মাঠে নেমেছে দুই দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ স্কোর ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ ৬৬.২ ওভার শেষ ৩ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করেন। এর পরে বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা।

Leave a Reply

Your email address will not be published.