সেপ্টেম্বরেই মাঠে ফিরছেন ক্রিস গেইল; খেলবেন মাশরাফিদের সাথে

চলতি বছরের সেপ্টেম্বরে ভারতে বসবে লিজেন্ডস ক্রিকেট লিগের দ্বিতীয় আসর। এই টুর্নামেন্টে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল। এছাড়াও বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজারও এই লিগে খেলার কথা রয়েছে। টুর্নামেন্টটিতে গেইলের খেলার বিষয়টি নিশ্চিত করেছেন লিজেন্ডস ক্রিকেট লিগ কর্তৃপক্ষ।

টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা ক্রিস গেইল। বিশ্বের প্রায় সব ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে খেলা গেইল এখন অবশ্য রয়েছেন কিছুটা বিরতিতে। মূলত বয়স বাড়ায় কমেছে তার ব্যাটের ধার। আস্তে আস্তে ব্রাত্য হয়ে পড়ছেন তিনি।

এখন ফ্রাঞ্চাইজি লিগগুলোতে গেইলের উপস্থিতি কম থাকলেও এই ফরম্যাটের বেশিরভাগ ব্যাটিং রেকর্ডের দখলদারই তিনি। ‘ইউনিভার্স বস’ খ্যাত গেইল এবার নিজের ব্যাটিং প্রদর্শনী দেখাবেন ভারতের মাটিতে।

টি-টোয়েন্টির ফেরিওয়ালা ক্রিস গেইলের টেস্ট রেকর্ডও ঈর্ষণীয়। টেস্ট ক্রিকেটে বিশ্বের চতুর্থ ব্যাটার হিসেবে দুইটি ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এর আগে এই কীর্তি গড়েছিলেন ডন ব্রাডম্যান, ব্রায়ান লারা ও বীরেন্দ্র শেবাগ।

ক্রিকেট কিংবদন্তিদের নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে খেলতে মুখিয়ে আছেন বলে জানিয়েছেন গেইল। তিনি বলেন, “আমি টুর্নামেন্টটিতে খেলতে মুখিয়ে আছি আমি। আইকনিক কিংবদন্তিদের সাথে খেলতে পারাটা বেশ গর্বে। ভারত, অপেক্ষা করো শীঘ্রই দেখা হবে।”

লিজেন্ডস ক্রিকেট টুর্নামেন্টের প্রথম আসরে তিনটি দল খেললেও এবার তা বাড়ছে। দ্বিতীয় আসরে ফ্রাঞ্চাইজি ভিত্তিক চারটি দল অংশ নিবে। আর টুর্নামেন্টে মোট ১৫ ম্যাচ আয়োজিত হবে।

প্রথম আসর ওমানের মাসকটে আয়োজিত হলেও দ্বিতীয় আসরে ভেন্যু ভারত। দেশটির ছয় মাঠে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। ভেন্যুগুলো হলো- কলকাতা, লক্ষ্মৌ, দিল্লি, যোধপুর,কটক ও রাজকোট।

এই টুর্নামেন্টে একটি বিশেষ ম্যাচ খেলবেন ভারতের সাবেক অধিনায়ক ও দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আগেই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.