পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের পেনশন বাড়ালেন রমিজ রাজা

ক্রিকেটারদের মাসিক পেনশন বৃদ্ধির ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্লেয়ার্স ওয়েলফেয়ার পলিসির অধীনে তিন ক্যাটেগরির খেলোয়াড়দের প্রত্যেকের পেনশন এক লাখ পাকিস্তানি রুপি করে বাড়ানো হবে।

যা কার্যকর করা হবে আগামী জুলাই থেকে। এই পেনশন সুবিধা পাবেন ৬০ বছর বা ততোর্ধ ক্রিকেটাররা। এক্ষেত্রে বিবেচনায় আসবে সাবেক ক্রিকেটারদের টেস্ট খেলার সংখ্যা।

এ ক্ষেত্রে ১০ বা তার কম টেস্ট খেলা ক্রিকেটাররা মাসিক এক লাখ ৪২ হাজার রুপি পাবেন। ১১ থেকে ২০ টেস্ট খেলা ক্রিকেটাররা পাবেন এক লাখ ৪৮ হাজার রুপি করে। আর ২১ বা তার ঊর্ধ্ব ক্রিকেটাররা পাবেন ১ লাখ ৫৪ হাজার রুপি।

ক্রিকেটারদের মৃত্যুর পর এই পেনশন সুবিধা পাবেন তাদের স্ত্রী বা উত্তরাধিকারীরা। সাবেক ক্রিকেটারদের পেনশন সুবিধা দিতে পেরে দারুণ আনন্দিত পিসিবি সভাপতি রমিজ রাজা।

তিনি বলেন, ‘পেনশনের পরিমাণ বৃদ্ধি এবং নীতিতে অন্যান্য সংশোধনী ঘোষণা করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। প্রতিশ্রুতি ছিল সর্বদা বর্তমান এবং অতীতের সকল ক্রিকেটারের স্বার্থ ও কল্যাণ রক্ষা করব।’

‘আমার দেয়া আরেকটি প্রতিশ্রুতি পূরণ করতে পেরে আনন্দিত। নীতিটি এমনভাবে সংশোধন করেছি এখন থেকে পেনশনের পরিমাণ বার্ষিক হারে বৃদ্ধি পাবে।’

Leave a Reply

Your email address will not be published.