ভাইকে অনুশীলনে এনে বিতর্কের মুখে বাবর

লাহোরের ন্যাশনাল হাই-পারফরম্যান্স সেন্টারে (এনএইচপিসি) চলছে পাকিস্তান দলের কন্ডিশনিং ক্যাম্প। সেখানেই ছোট ভাই সাফির আজমকে অনুশীলন করিয়ে রীতিমতো সমালোচিত হচ্ছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

সাফির তার টুইটার অ্যাকাউন্টে হাই পারফরম্যান্স সেন্টারে অনুশীলনের ভিডিও আপলোড করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, নেটে ব্যাটিং করছেন সাফির আর বোলিং করছেন শাহনেওয়াজ দাহানি। সবকিছু তত্ত্বাবধান করছেন বাবর।

ছোটো ভাইকে এখানে অনুশীলনের সুযোগ করে দিয়ে বোর্ডেরও তোপের মুখে পড়েছেন বাবর। কারণ পিসিবির নিয়ম অনুযায়ী, শুধু প্রথম-শ্রেণির ক্রিকেটার বা জাতীয় দলের ক্রিকেটাররা অনুশীলন করতে পারেন এখানে।

ক্রিকেটারদের আত্মীয় বা বন্ধু-বান্ধবদের এখানে অনুশীলনের কোনো সুযোগ নেই। এরই মধ্যে বাবরকে এই বিষয়ে সতর্ক করে দেয়া হয়েছে। এই বিষয়ে সম্প্রতি স্থানীয় গণমাধ্যমে কথা বলেছেন পিসিবির এক কর্মকর্তা।

তিনি বলেন, ‘তিন-চার দিন আগে বাবর তার ভাইকে নিয়ে এখানে এসেছিলেন। পরে তার ভাইও এখানে নেট প্র্যাকটিস করেন। যা ইতোমধ্যে আমাদের নজরে এসেছে।’

‘তিনি আমাদের জাতীয় দলের অধিনায়ক, তাই তাকে শান্তভাবে বুঝিয়ে দেয়া হয়েছে যে এমনটা যেন আর না হয়। তিনিও বিবেক-বুদ্ধি সহকারে এটা মেনে নিয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published.