মুম্বাইয়ের ব্যর্থতার কারণ জানিয়েছেন জয়াবর্ধনে

প্রথম আট ম্যাচের সবকটিতেই হার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে আসরের শুরুতে টানা ম্যাচ হারের লজ্জাজনক এমন রেকর্ড গড়ে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে এরপর ঘুরে দাঁড়ায় রোহিত শর্মার দল। তবে এবারের আসরে মুম্বাইয়ের পারফরম্যান্সে হতাশ হয়েছেন মাহেলা জয়াবর্ধনে।

আসরের নবম ম্যাচে এসে প্রথমবার জয়ের দেখা পায় মুম্বাই। এরপর বেশ কয়েকটি ম্যাচে ব্যাটিংয়ে-বোলিংয়ে দাপট দেখিয়েছে তারা। কিন্তু বেশ কিছু ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে এসে ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়েছে রোহিতের দল।

আসরে তাদের বাজে পারফরম্যান্সের প্রধান কারণগুলোর মধ্যে এটি একটি ছিল বলে মনে করেন জয়াবর্ধনে। তবে তার বিশ্বাস ছিল, তার দল ঘুরে দাঁড়াবে এবং প্লে অফের দৌঁড়ে ভালোভাবেই লড়াই করবে।

মুম্বাইয়ের প্রধান কোচ বলেন, ‘যেমনটা আমি আগেও বলেছি, নির্দিষ্ট কিছু ম্যাচে গুরুত্বপূর্ণ মুহূর্তে আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারিনি। আমরা সেটা আগে করেছি। তবে টানা চার-পাঁচটি জয় পাওয়ার মতো আত্মবিশ্বাস আমাদের ছিল, যেখানে আমরা প্লে-অফের জন্য লড়াই করতে পারবো কিন্তু এটা এমন একটা মৌসুম ছিল যাতে (পারফরম্যান্স) আমি হতাশ হয়েছিল।’

যেকোনো টুর্নামেন্টেই আসরের শুরুটা খুবই গুরুত্বপূর্ণ। আইপিএলও তার ব্যাতিক্রম নয়। শুরুর দিকে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকলে পরবর্তীতে দল বাড়তি আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারে। তবে গত বেশ কয়েকটি আসরে আইপিএলের শুরুটা ভালোভাবে করতে পারেবনি মুম্বাই। জয়াবর্ধনে মনে করেন, এই জায়গা থেকে মুম্বাইয়ের বের হয়ে আসা উচিত।

তিনি বলেন, ‘অন্যান্য মৌসুমের মতো এবারও আমরা ধীরে ধীরে শুরু করি, যা আমাদের জন্য উদ্বেগের বিষয়। আমরা প্রথম চার-পাঁচটি ম্যাচ খেলেছি, যেখানে আমাদের ম্যাচ জেতার সুযোগ ছিল (কিন্তু) আমরা সেরাটা দিতে পারিনি, ভুল করেছি, এটি এমন কিছু যা আমাদের সংশোধন করা দরকার।’

Leave a Reply

Your email address will not be published.