কত রান করবেন হাতে লিখেই নেমেছিলেন কেকেআর ব্যাটার

এবারের আইপিএলে টানা পাঁচ হারের পর সোমবার জয়ের দেখা পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফ খেলার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে দুইবারের চ্যাম্পিয়নরা। কলকাতার এ জয়ের মূল নায়ক বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার রিংকু সিং।

মেগা নিলামের সময় যাকে কেনায় রীতিমতো হাসির রোল পড়েছিল নেটিজেনদের মাঝে, সেই রিংকুই ভেঙেছেন কলকাতার পরাজয়ের বৃত্ত। রাজস্থানের করা ১৫২ রানের জবাবে চতুর্থ উইকেটে নিতিশ রানার সঙ্গে মাত্র ৬.২ ওভারে গড়েছেন ৬৬ রানের অবিচ্ছিন্ন জুটি, নিজে খেলেছেন ২৩ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস।

এই ইনিংসের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন রিংকু। মজার বিষয় হলো, ম্যাচের আগেই নিজের হাতে ৫০ লিখে রেখেছিলেন রিংকু। সঙ্গে দিয়েছিলেন একটি হৃদয়ের চিহ্ন। যার মানে হলো, এই ম্যাচে অন্তত ৫০ রান করতে চান তিনি। ম্যাচ শেষে নিতিশের সঙ্গে আলাপে এ কথা জানিয়েছেন রিংকু নিজেই।

কলকাতার অফিসিয়াল টুইটার প্রোফাইলে আপলোড করা ভিডিওতে নিতিশকে রিংকু বলেছেন, ‘আমার মনে হয়েছিল আমি রান পাবো এবং ম্যাচসেরা হব। আমি হাতের তালুতে ৫০ রান লিখে এনেছি।’ তখন রানা রিংকুকে প্রশ্ন করেন, ‘তুমি এটা কখন লিখেছ?’ রিংকুর উত্তর, ‘ম্যাচের আগে।’

রানার পাল্টা প্রশ্ন, ‘তুমি কীভাবে বুঝলে যে আজ রান পাবে?’ রানার এই প্রশ্নের উত্তরে রিংকু তার পাঁচ বছরের স্বপ্ন পূরণের কথা জানিয়ে বলেছেন, ‘ম্যাচসেরার পুরস্কার জয়ের এ বিষয় আমি অনেক দিন ধরেই লিখে আসছি। পাঁচ বছর পর এটা পেলাম। দেরিতে এসেছে, কিন্তু আমি পেয়েছি।’

Leave a Reply

Your email address will not be published.