কানাডাকে হারিয়ে শেষ আটের স্বপ্ন জিইয়ে রাখল বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে বড় হার দিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশের যুবারা। তবে পরের ম্যাচে এসে ঘুরে দাড়িয়েছে তারা। ব্যাটে-বলে দাপট দেখিয়ে কানাডাকে ৮ উইকেটে হারিয়েছি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

কানাডার দেয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা প্রত্যাশা অনুযায়ী হয়নি বাংলাদেশের যুবাদের। প্রথম ম্যাচের মতোই এদিনও ব্যর্থ মাহফিজুল ইসলাম। তিনি দ্রুত ফিরে গেলেও দুর্দান্ত ব্যাটিং করেছেন আরেক ওপেনার ইফতেখার হোসেন।

শেষ পর্যন্ত আইচ মোল্লার ২০ আর ইফতেখারের ৬১ রানের অপরাজিত দুটি ইনিংসে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় জুনিয়র টাইগাররা। ১১৯ বল হাতে রেখে এই ম্যাচে আট উইকেটের বড় জয় পায় বাংলাদেশ।

এর আগে বাংলাদেশের যুবাদের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় কানাডা অনূর্ধ্ব-১৯ দল। দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে দারুণ শুরু করে কানাডা। প্রথম পাওয়ার প্লে’তে কোনো উইকেট না হারিয়ে ৩৪ রান তুলে ভালো শুরু এনে দেন তারা।

জশ শাহকে ফিরিয়ে ইনিংসে প্রথম আঘাত হানেন রিপন মন্ডল। এরপর কানাডার আর বড় কোনো জুটি গড়তে পারেনি। জশ ৮ রান করে সাজঘরে ফিরে গেলেও আরেক ওপেনার আনোপ চিমা হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন।

বাকি ব্যাটারদের আসা-যাওয়ার মধ্যেও এই ওপেনার এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন। শেষ পর্যন্ত তিনি সাজঘরে ফিরেছেন ১১৭ বলে ৬৩ রান করে। তার বিদায়ের পর দল আর বেশি দূর এগোতে পারেনি। শেষ পর্যন্ত কানাডার যুবারা ৪৪.৩ ওভার খেলে অলআউট হয়েছে ১৩৬ রানে।

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন রিপন মন্ডল এবং এস এম মেহরব। এই দুজনই ৪টি করে উইকেট শিকার করেছেন। বাকি দুই উইকেট গেছে আশিকুর জামানের দখলে।

Leave a Reply

Your email address will not be published.