একদিনে ১৭ উইকেট, জমে উঠেছে গোলাপি বলের হোবার্ট টেস্ট

দুই দিন যেতে না যেতেই হোবার্ট টেস্টে উত্তেজনার পারদ তুঙ্গে। বেশ জমে উঠেছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটি। গোলাপি বলে দিবারাত্রির এই টেস্টটিতে দ্বিতীয় দিনেই পড়েছে ১৭ উইকেট।

দিন শেষে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে তুলেছে ৩ উইকেটে ৩৭ রান। এখন তারা এগিয়ে ১৫২ রানে। স্টুয়ার্ট ব্রড, মার্ক উডরা যেমন আগুনে বোলিং করছেন, তাতে প্রথম ইনিংসে বড় লিড নিয়েও স্বস্তিতে নেই স্বাগতিকরা।

৬ উইকেটে ২৪১ রান নিয়ে দিনের খেলা শুরু করা অস্ট্রেলিয়া ৩০৩ রানে অলআউট হয় প্রথম ইনিংসে। জবাবে ১৮৮ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ডও। দলের ব্যাটারদের কেউ চল্লিশের ঘরও ছুঁতে পারেননি।

দলীয় সর্বোচ্চ ৩৬ রান আসে আট নম্বরে নামা ক্রিস ওকসের ব্যাট থেকে। জো রুট ৩৪, স্যাম বিলিংস ২৯ আর ডেভিড মালান করেন ২৪ রান।

অসি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন অধিনায়ক প্যাট কামিন্স। ৪৫ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন এই পেসার। ৫৩ রানে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক।

দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে ইংলিশ বোলারদের তোপে পড়েছে অস্ট্রেলিয়াও। টানা দ্বিতীয় ইনিংসে শূন্য করে স্টুয়ার্ট ব্রডের শিকার হয়েছেন ডেভিড ওয়ার্নার। ক্রিস ওকস তুলে নিয়েছেন অসি ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ মার্নাস লাবুশেনকে (৫)। তাতে ৫ রানে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

স্টিভেন স্মিথ আর উসমান খাজা সেই বিপর্যয় সামলে নেওয়ার চেষ্টা করেছিলেন। তৃতীয় উইকেটে তারা ১১ ওভার কাটিয়ে দেন, যোগ করেন ২৮ রান। মাটি কামড়ে ধরার চেষ্টা করা খাজাকে দিনের শেষ সময়ে এসে উইকেটরক্ষকের ক্যাচ বানিয়ে জুটিটি ভেঙেছেন মার্ক উড।

এরপর নাইটওয়াচম্যান হিসেবে স্কট বোল্যান্ডকে উইকেটে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। ২৫টি বল খেলেও ফেলেছেন তিনি, অপরাজিত ৩ রানে। তার সঙ্গে স্মিথ ৩৭ বলে ১৭ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নামবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *