ভারতের ‘জ্বালা’ আরও বাড়িয়ে দিলেন প্রোটিয়া অধিনায়ক

ডিআরএস তো খেলোয়াড়দের হাতে নয়। সিদ্ধান্ত নেন আম্পায়ার, সহায়তা করে প্রযুক্তি। কিন্তু কেপটাউন টেস্টে বিতর্কিত এক ডিআরএস নিয়ে এতটাই উত্তেজিত হয়ে পড়েছিল ভারত, দোষ চাপিয়ে দিয়েছিল প্রতিপক্ষের ওপর। সরাসরিই ভারতের একজন ক্রিকেটার বলেন, তাদের ১১ জনকে হারাতে পুরো দেশ লেগে গিয়েছে।

ওই বিতর্ক আর আলোচনায় পরিবেশ যেমন উত্তপ্ত হয়েছিল, সেই সুযোগটাই কাজে লাগিয়েছে দক্ষিণ আফ্রিকা। জানালেন খোদ প্রোটিয়া দলের অধিনায়ক ডিন এলগার। সিরিজ নির্ধারণী ম্যাচটিতে ৭ উইকেটের সহজ জয় পায় স্বাগতিকরা।

এলগারের আউট নিয়েই ঝামেলাটা হয়েছিল। ম্যাচ জিতে সংবাদ সম্মেলনে প্রোটিয়া অধিনায়ক যেন জ্বালাটা আরও বাড়িয়ে দিলেন ভারতের। তিনি বলেন, ‘ওই সিদ্ধান্তের পরে আমরা কিছুটা সময় পেয়েছিলাম। ভারতীয় ক্রিকেটারদের মনোযোগ একটু নষ্ট হয়েছিল। তাই আমাদের রান তুলতে সুবিধা হচ্ছিল। সেই সময়ে আমরা লক্ষ্যের দিকে কিছুটা এগিয়ে গিয়েছিলাম।’

মনোযোগ হারিয়ে কোহলিরা তাদের হাতে খেলা তুলে দেন বলে জানিয়েছেন এলগার। তিনি বলেন, ‘ঘটনাটা আমাদের পক্ষে গিয়েছিল। বেশ কিছু ক্ষণের জন্য ভারতীয় ক্রিকেটাররা খেলার বাইরে অন্য দিকে মন দিয়ে ফেলেছিল। ওরা আবেগে চলছিল। ফলে আমাদের সুবিধা হয়েছিল ম্যাচের রাশ নিতে। ওই একটা ঘটনা ম্যাচের ছবিটা বদলে দিলো।’

সদ্য সমাপ্ত সিরিজে প্রথম টেস্টেই জিতেছিল ভারত। সম্ভাবনা জেগেছিল প্রথমবারের মতো সিরিজ জয়ের। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হয়নি। তৃতীয় টেস্টে সম্ভাবনা জাগিয়েও ডিআরএস বিতর্কের পর ম্যাচে খেই হারিয়ে ফেলে কোহলির দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *